পরিচ্ছেদঃ ৪৫. জারয (যিনার) সন্তানের মীরাছ
৩১৪৯. ইসমাঈল হতে বর্ণিত, কোনো একটি লোক একজন স্ত্রীলোকের সাথে কু-কুর্ম করলো, এরপর তাকে বিয়ে করলো- এ ব্যক্তি সম্পর্কে হাসান (রহঃ) বলেন, কোনো গর্ভবতী না হলে এতে অসুবিধা নেই। কেননা, তার (গর্ভের) সন্তান তার সাথে সম্পর্কিত (যুক্ত) হবে না।[1]
باب فِي مِيرَاثِ وَلَدِ الزِّنَا
حَدَّثَنَا إِسْمَعِيلُ بْنُ أَبَانَ عَنْ مُوسَى بْنِ مُحَمَّدٍ الْأَنْصَارِيِّ عَنْ إِسْمَعِيلَ عَنْ الْحَسَنِ فِي الرَّجُلِ يَفْجُرُ بِالْمَرْأَةِ ثُمَّ يَتَزَوَّجُهَا قَالَ لَا بَأْسَ إِلَّا أَنْ تَكُونَ حُبْلَى فَإِنَّ الْوَلَدَ لَا يَلْحَقُهُ
حدثنا اسمعيل بن ابان عن موسى بن محمد الانصاري عن اسمعيل عن الحسن في الرجل يفجر بالمراة ثم يتزوجها قال لا باس الا ان تكون حبلى فان الولد لا يلحقه
[1] তাহক্বীক্ব: এর সনদ যয়ীফ, ইসমাঈল এর দুর্বলতার কারণে। আর তিনি হলেন ইবনু মুসলিম আল মাক্কী আল বাসরী।
তাখরীজ : এটি আমার এখানে ব্যতীত আর কোথাও পাইনি।
তাখরীজ : এটি আমার এখানে ব্যতীত আর কোথাও পাইনি।
হাদিসের মানঃ যঈফ (Dai'f)
পুনঃনিরীক্ষণঃ
সুনান আদ-দারেমী (হাদিসবিডি)
২১. উত্তরাধিকার অধ্যায় (كتاب الفرائض)